নোটিস বোর্ড

আপনিও হয়ে উঠুন আপনি নাগরিক সাংবাদিক

আপনিও হয়ে উঠুন আপনি নাগরিক সাংবাদিক "নাগরিক সাংবাদিক বাংলাদেশ" এর স্পর্শে। নগর ও নাগরিক সমস্যা সহ যে কোন বিষয়ে আপনার লেখে ছবি...

বুধবার, ১৭ জুলাই, ২০১৯

সুবিধাবাদী বর্ণচোরা মিউজিক ইন্ডাস্ট্রিতে গুনী মানুষের অভাব নাই - নাগরিক সাংবাদিক বাংলাদেশ

সুবিধাবাদী বর্ণচোরা এই মিউজিক ইন্ডাস্ট্রিতে গুনী মানুষের অভাব নাই, অভাব রয়েছে ভাল মানুষের। চলনে বললে মননে একজন আদর্শ ভদ্রলোক দেশসেরা গীতিকার শহীদুল্লাহ্ ফরায়েজী ভাই। ২০০২ সালে আমার তুমুল ব্যস্ততায় একদিন উনি বললেন আমার জন্য গান লিখেবেন কিনা। আমি সঙ্গে সঙ্গে রাজি হয়ে গেলাম। সুর এবং কম্পোজিশনের ব্যাপারে জিজ্ঞেস করতেই আমি ব্যাপারটা উনার উপর ছেড়ে দিলাম। তিনি সংগীত পরিচালক আজাদ মিন্টু ভাই, প্রয়াত বারী সিদ্দিকী ভাই এবং মনি জামান ভাইকে নিয়ে কাজ শুরু করলেন। তারপর বাকী সব ইতিহাস, ইন্ডাস্ট্রি পেতে শুরু করল একের পর এক জনপ্রিয় গান, যেগুলো এখনো মানুষের মুখে মুখে। ঐ সমস্ত গান গুলো ভিউতে নয়, গেঁথে আছে মানুষের মনে।

অনেক মিক্সড এ্যালবাম হলেও সলো এ্যালবামে গান হচ্ছিলো না ফরায়েজী ভাইয়ের। পরে 'অপরূপা' গানটি তিনি উপহার হিসেবে দিয়েছিলেন আমাকে। ব্যক্তি জীবনে সহজ সরল মানুষটি আমার একজন গুরুত্বপূর্ণ অভিভাবক, আমরা একসাথে অনেক মননশীল আড্ডা দিয়েছি। তিনি একজন নিবেদিত প্রান সংস্কৃতি কর্মী। একজন গবেষক। একজন অদ্ভুত ধরনের গীতিকবি, গানে উনার খুঁজে বের করা কথাগুলো মাথার উপর দিয়ে যায় মাঝে মাঝে।

আজ আমাদের প্রিয় শহীদুল্লাহ্ ফরায়েজী ভাইয়ের শুভ জন্মদিন। ব্যক্তিজীবনে চিরকুমার এই মানুষটিকে আমি ব্যক্তিগত ভাবে অনেক শ্রদ্ধা করি। উনার শারীরিক সুস্থ্যতা এবং দীর্ঘায়ু কামনা করি। শুভ জন্মদিন ফরায়েজী ভাই...

ভালবাসা অবিরাম...
লেখক আসিফ আকবর
আপনার নাগরিক দ্বায়বদ্ধতা থেকে আপনিও যোগ দিন, হয়ে উঠুন নাগরিক সাংবাদিক

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন