নোটিস বোর্ড

আপনিও হয়ে উঠুন আপনি নাগরিক সাংবাদিক

আপনিও হয়ে উঠুন আপনি নাগরিক সাংবাদিক "নাগরিক সাংবাদিক বাংলাদেশ" এর স্পর্শে। নগর ও নাগরিক সমস্যা সহ যে কোন বিষয়ে আপনার লেখে ছবি...

মঙ্গলবার, ১৬ জুলাই, ২০১৯

ধন্যবাদ শরৎবাবু, আমাকে কৈশোরে নিয়ে যাওয়ার জন্য

লেখক ইফতেখার হোসাঈন শামীম
লেখক ইফতেখার হোসাঈন শামীম
হুমায়ূন নেশায় বুঁদ হয়ে ছিলাম, শরৎবাবুর মেজদিদি পড়তে ইচ্ছে হচ্ছিলো না। এদিকে "জল জোছনা" শেষে হুমায়ূনের আর কোনো বইও আমার কাছে ছিলো না। অবশেষে একপ্রকার বাধ্য হয়েই "মেজদিদি" হাতে নিলাম। গল্পের ভিতর সে কি সম্মোহনী শক্তি, প্রতিটি লাইনেই চোখ থেকে অশ্রু ঝরছিলো।

আমার স্পষ্ট মনে আছে, যখন ক্লাস সিক্স, সেভেন এবং এইটে পড়তাম, তখন বাংলাসাহিত্যের অধিকাংশ বই'ই পাঠ করেছি। ট্র্যাজেডির বইগুলো পড়ার সময় আমি ভীষণ কাদঁতাম, চোখ থেকে ঝর্ণার মতো পানি ঝরতো।
আজ দীর্ঘদিন পর মনে হলো, আমি সেই দিনগুলোতে ফিরে গেছি। অথচ শেষ দুই বছরে আমি কান্না'কে ভুলে গিয়েছিলাম।

যত'ই শোক কিংবা বিরহ আসুক, কাঁদতে পারতাম না।
ধন্যবাদ শরৎবাবু, আমাকে কৈশোরে নিয়ে যাওয়ার জন্য।

আপনার নাগরিক দ্বায়বদ্ধতা থেকে আপনিও যোগ দিন, হয়ে উঠুন নাগরিক সাংবাদিক

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন